বুধবার, ১৯ এপ্রিল, ২০১৭

ঝুমা চৌধুরী



আসছে জনম তোমার সাথে.............
   

আকাশ,
আমায় একটু বৃষ্টি দেবে?
আমার শুকিয়ে যাওয়া মনটা
আমি ভিজিয়ে নেবো
কি বললে?
শ্রাবন ফিরে চলে গেছে?
আচ্ছা তবে আসছে শ্রাবণ 
প্রথম ফোঁটা আমায় দিও
আকাশ,
একটু খানি নিচে আসো
কতো দিনের সখ আমার
মেঘের গায়ে হাত বোলাবো
কি বললে?
চাঁদ সূর্য তারাদের হিংসে হবে?
বেশ না হয় ওদের দেখেও হেসে দেবো।
আমার চোখে হরেক রঙ খেলা করে
ওদের না হয় নানা রঙে রাঙিয়ে দেবো
আকাশ,
তোমার থেকে একমুঠো নীল আমায় দিও
গভীর রাতে যখন তুমি নিকষ কালো
তখন আমি ওই টুকু নীল তোমায় দেবো।
কি বললে?
সে রঙ কি অন্য  কেউ নিলো চেয়ে? 
সাগর তোমার নীলে হয় নীলচে বুঝি?
বেশ, তবে তুমিই রাখো
আমার আছে লালচে প্রেম মন জড়িয়ে
সূর্য যখন অস্ত যাবে তোমায় দেবো
আকাশ, 
একটা কথা সত্যি বলো
উঁকি মেরে,মেঘ সরিয়ে আমায় দেখো?
বৃষ্টি যখন শরীর জুড়ে আঁকিবুঁকি
হিংসে করো?
কি বললে?
চাঁদের আলো হয়ে তুমি আমার গালে
ভোরের সূর্য হয়ে আমায় জড়িয়ে থাকো?
আকাশ,
আমার মতো তোমারও মন কেমন কেমন?
তোমারও চোখ ভিজে যায় যখনতখন?
আকাশ,
এই জনমে বাঁধনহারা আমার ছায়া যত্নে নিও
এবার আমার মরন হলে
আমায় তুমি
আগামী এক জন্ম দি


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন