মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭

পূবালী রাণা

"যে পায়,সে পেয়ে যায়,সকলে পায় না"

পূবালী রাণা

কদিন আগেও জীবনটাকে বড় সুন্দর মনে হয়েছিল সবকিছুই ছবির মতো লাগছিল .... ইচ্ছেগুলো সুন্দর স্বপ্নের মতো আছড়ে পড়ত বুকের পরতে পরতে....সূর্যের রক্তিম আভা আমার মনের প্রতিটি আনাচ কানাচ আলোকিত করেছিল....আমিতে 'আমি' সম্পূর্ণ - পরিতৃপ্ত আকাশ ছোঁয়ার খেলায় আমি মেতে উঠেছিলাম...সে আনন্দ সীমাহীন... সে সুখ বিস্তৃত... অফুরান জীবনশক্তিতে ভরপুর.. আমার বুকে তখন সবুজের সমারোহ....শীতেও শরতের আলো..অকাল শিউলির গন্ধ....! সেই অঙ্কুরিত মুকুল আমার চেতনাপ্রবাহে আমার শিরায় শিরায় বয়ে যাচ্ছিল... মূহুর্তগুলো প্রান হয়ে জেগে উঠছিল আমি বাঁধভাঙা আনন্দে উচ্ছ্বসিত... রোমাঞ্চিত হয়ে উঠেছিলাম নিজেকে মনে হয়েচ্ছিল বিশ্বসম্রাজ্ঞী 
কিন্তু কি ভয়ানক এই ছন্দপতন... মূহুর্তের সেই প্রান... এক প্রাণহীনতার জন্ম দিল... আমার লেখনীর ছন্দপতন ঘটল বাস্তব কঠিন নিঠুর..
দুদিন ধরে অবিশ্রান্ত বৃষ্টি.... মাঝরাতে বিকট শব্দ... কোথাও কিছু ভেঙে পড়ার শব্দ....
দূর থেকে কারো অস্ফুট আর্ত চিৎকার শোনা যাচ্ছে না? বাঁধ ভাঙার শব্দ..? নাকি কারো বুকের পাঁজর ভাঙার শব্দ? 
সেই আবহমানের বানী... "সুখ সকলের সয় না, সয় না, সয় না ! 


ছবি : গুগুল

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন