শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮

কলমচি কৌশিক,সিলভিয়া ঘোষ



তুই  কি  আমার হবি? 



একটু সময় ধার দিবি কি? তোকে নিয়েই ভাববো
দিতে পারি যদি সময়ের চাকাটা উল্টো ঘুরাতে পারো! 

অন্ত্যমিল আর অনুপ্রাসে হবি আমার কাব্য?
 ধরো যদি কাব্য না হয়ে  হই গদ্য ,তবে লিখবে আমার গল্প? 

একটু আমার ফাগুন হবি?আমার পলাশ বন?
হুম হতে পারি! যদি  পাগল হাওয়া বইয়ে 
পালাশের গায়ে দাও গোলাপের গন্ধ  তখন;

মনখারাপের সন্ধ্যা হবি? কালবোশাখী ঝড়?
হলেও হতে পারি, যদি শোনাও  গীটারে  তোমার   
ফেলে আসা সুমন নচির জীবনমুখী গান 

হবি আমার একলা দুপুর , চিলেকোঠার ঘর? কথা দাও, পড়ে শোনাবে  জীবানানন্দ, শক্তি কিম্বা সুনীল আবার 

হবি আমার কাকডাকা ভোর?তারায় ভরা রাত?
কালপুরুষ চেনাবে? লোডশেডিং যখন সারারাত? 

হবি আমার শেষ বিকেলের হঠাৎ বৃষ্টিপাত?
চাদর গায়ে জড়িয়ে ডাকবে না কি 'মেঘ আমার কাছে থাকবি চিরটাকাল ? যতই ঝড়ুক  বারিপাত '

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন