সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭

মিঠুন চক্রবর্তী



সঙ্গী

মিঠুন চক্রবর্তী

মনে করো এক রাত্রি এল যেন পানাপুকুর
তুমি শালুক ভালবাসো, আমি সাঁতার
সুতরাং দু'জনেই সাঁতরালাম সে রাত্রির

তারপর মৃদু রাত্রি নিবে  নিয়ম মাফিক ভোর
আর আকাশ দেখে তোমার মনে পড়ল ----
তুমি গত রাত্রের দিকভ্রষ্ট পাখি
আশ্রয় নিয়েছিলে আমার উষ্ণ চিলেকোঠায়
                                                   
একরাত্রির।

এরপর স্বাভাবিক ভাবেই জানি তুমি যেতে চাইবে
আমি তো আর খাঁচা নই
তোমার উড়ে যাওয়া দেখতে দেখতে দেখতে....
গুছিয়ে রাখব রঙিন পালক

এই আমার এক জীবনের তোমায় পাওয়া

তুমি তখন ইচ্ছে মতো,ইচ্ছে মতো বনের পাখি
আমি আবার যথারীতি আগের মতোই একলা '
একলা হয়ে ঘর বাঁধব তোমার গহন বনেই
তোমার বনের কাঠ আর লতা দিয়েই ঘরের কাঠামো বানাব
ঘর ছাইব তোমার বনের পাতা দিয়েই

তারপর তোমার প্রেমের পিদিম জ্বেলে
তোমায় সারাক্ষণ ছুঁয়ে ছুঁয়ে
তোমাকেই সব রাত্রি খুঁজে যাব.........


ছবি : গুগুল

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন