শনিবার, ২২ জুন, ২০১৯

পায়েল ব্যানার্জী



উপেক্ষা#
আজ যদি ঝড় উঠতে চায় উঠতে দাও,
আজ যদি ভাঙতে চায় ভাঙতে দাও তবে।
অগোছালো হয়ে যাক আজ সাজানো সমস্ত কিছু,
ভেঙে যাক আজ সামাজিকতার বাঁধন,
খুলে দাও শুধু মনের দুয়ার,
যে সম্পর্কে ঘুন ধরেছে,
উপড়ে ফেলো সেই সম্পর্কের বীজ।
সময় আজ সময়ের সাথে আড়ি দিয়েছে,
ঠোঁটের কোণায় লেগে থাকা অভিমান গুলো আজ আবছা নোনাজলে,
ভালোবাসার প্রতিশ্রুতি গুলো ফিকে আজ,
ভালোবাসা আজ অসহায়তায় প্রশ্ন তুলেছে,
জানতে চায় সে আজ এমন উপেক্ষার কারণ!
                                     পায়েল ব্যানার্জী।।

# ভালো আছি #
# ভালো আছি#
মনটা আজ কেমন কেমন,
মন খারাপের নেই- কারণ তেমন !
মনকে বলি শুধরে যা,
খারাপের থেকে বেরিয়ে আ !
বদ্ধ ঘরের অন্ধকারে,
রয়েছি বসে- একলা রে !
মুঠোফোনে বন্দি জীবন,
ভালোই লাগে আমার এখন !
চেনা অচেনা মানুষের মাঝে,
কোনটা সত্যি কোনটা মুখোশে,
বুঝতে বড় সময় লাগে,
সবার মাঝেও আমি একলা যে !
স্পর্শকাতর মুঠোফোনেতে,
রংবেরঙের দুনিয়াটাকে,
একলা বসে উপভোগে, #
কাটিয়ে যাই রাত প্রহরে।
আমার এই একলা জীবন,
ভীষণ প্রিয় আমার আপন !
মুখোশধারীর ছোঁয়ায়- চাইনা এখন,
নষ্ট হোক আমার এই জীবন।
ভালো আছি একলা আমি,
নিজেই নিজের সঙ্গী আমি !
আমার আমিকে খুঁজে পাই যখন,
একাকিত্বই বন্ধু তখন !
                          পায়েল ব্যানার্জী।।

# ভালোবাসার মুহূর্ত#
চুপ করে আজকে শুধু ভালোবাসার এই মুহূর্তটাকে আপন করে নিতে ইচ্ছে করছে,
জানিনা এই মুহূর্তটা চলে গেলে আর কোনোদিন ফিরে আসবে কিনা!
আজকে দুজনে শুধু নির্বাক বন্দি অক্ষি পলকে চুপকথার মধ্যে রূপকথাদের সাথে আলাপনে মোহিত হবো।
নীল মুক্ত আকাশের নিচে খেয়া ভাসিয়েছি তোমাতে আমাতে,
স্বপ্নের এই দেশে,স্বপ্নের এই মুহূর্ত শুধু দেখতে চাই আজ আমি
তোমার নয়নে ডুব দিয়ে।
আশার ডানায় ভর করে পাখি হয়ে আজ আকাশে ভাসছি,
জানিনা কাল কোথায় রব,
কি পাবো আর কি হারাবো
তবুও আশায় আশায় বাঁধছি ঘর নীলাকাশের গায়ে।
আজ আকাশে বাতাসে শুধুই ভালোবাসার গন্ধ,
তোমার প্রেমে ধরা দিয়ে আজ আমার মন মাতোয়ারা
আজ শুনছে না মন কারুর কথা,
আজ চারিদিকে শুধু তোমার আমার ভালোবাসার সুবাস,
দূর থেকে কোনো ভেসে আসা সানাইয়ের সুর শুনে মন চাইছে তোমার বুকে মাথা রেখে আবার নববধূ সাজতে,
আজ চারিদিক মুখরিত হচ্ছে ভালোবাসার সুরে,
যে সুরে প্রকৃতিও নিজেকে সাজিয়ে তুলছে কনে দেখা আলোর মাঝে নব বধূ রূপে,
আমাদের ভালোবাসার ছোঁয়ায়।
না!না! চাই না আমি!
এই মুহূর্তটাকে হারাতে,
চাই তোমার নয়নে ডুব দিয়ে স্বপ্নের দেশে হারাতে।।
                                                                

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন