সোমবার, ৮ অক্টোবর, ২০১৮

শিল্পী দত্ত

কবিতা ২
      তোর স্মৃতির সাথে
         
জানিস কি তুই, আজও আছিস বেঁচে
আমার মনের ছোট্ট একটা কোণে?
যদিও আমি লিখিনা তোকে চিঠি,
বলিনা কথা আমার মুঠোফোনে।
বর্ষার মেঘ কিম্বা মনের পাখি,
করুক আমায় যতই ডাকাডাকি।
তবুও আমি কাটাই একা সময়,
তোর স্মৃতির সাথেই আমি ভালো থাকি‌।
বন্ধ কিম্বা খোলা মনের দ্বার,
একলা ঘরে শুধুই হাহাকার।
তবুও আমার মন যে আছে সুখে,
আছে তোর স্মৃতি আর কি দরকার?

 
     শ্রাবণের শেষ বিকেলে
         
আজও মনে পড়ে, তোমার সাথে
শ্রাবণের শেষ বিকালের দেখা।
আকাশ জোড়া ঘন কালো মেঘ
আর অঝোর ধারায় বৃষ্টি।
নদীর পাড়ে ছুটতে ছুটতে, কখন যেন
ধরে ফেলেছিলে আমায়।
ছুঁতে চাওনি, পেতে চেয়েছিলে জানি।
তাইতো বৃষ্টির জলের সাথে,
শরীরের ঘামেও ভিজেছিল মাটি।
কপালের উপর থেকে চুল সরিয়ে,
গভীর উষ্ণতায়, তোমার দুটি ঠোঁট ছুঁয়েছিল
আমার কপাল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন