বুধবার, ১৪ জুন, ২০১৭

ঝুমা চৌধুরী


তবুও "ভালোবাসি"


এই যে তুমি কারণে অকারনে অভিমানি

হঠাৎ হঠাৎ রাগের পাহাড় গড়ে ফেলো

বড়ো দুর্ভেদ্য সেই কঠিন পর্বত

আঘাত করেই যাই, করেই যাই

তুমি অবিচল,

কিন্তু ভিতর ভিতর গলে যাচ্ছো তুমি

সেই ভিজে ভাবটা আমি অনুভব করতে পারি

তারপর একটু একটু করে ভেঙ্গে গুড়িয়ে যাও যখন

এতোটা কাছে এসে যাও তুমি!

আমি কি ভীষন সোহাগে তোমায় বিলিয়ে দিই

"
একচিলতে হাসি"

এবার তো বোঝো,"ভালোবাসি ভালোবাসি!"


এই যে তুমি যখন তখন সময় মানো না

আমার দুপুরের ভাত ঘুমে হানা দিয়ে আদর ছুঁড়ে দাও

অনেকটা কাছে এসে স্বপ্নগুলো সত্যি হবার বিশ্বাস জাগাও

ঘুঘুর ডাকে বিষন্নতা জুড়ে কাছে আসার বায়না করো!

মুঠোফোনের রিংটোন কান ছাড়িয়ে বুকের ভিতর মাদল বাজায়

তোমার শব্দ আমার ঠোঁট গলা বুক ছুঁয়ে দেয়,

যখন তোমার ব্যস্ততা আমার কান ছুঁয়ে বলে "এবার আসি!"

আমি শুনতে পাই বলো নি যা

"
ওই শোনো, ভালোবাসি ভালোবাসি"!


এই যে তুমি  রাত ছুঁয়ে আমায় জুড়ে কথার মেলা

বর্ণমালার সব কটা বর্ণ দিয়ে চুমু আঁকো

কানের লতি, বুকের ক্লিভেজ তপ্ত শ্বাসে উষ্ণ করো

শরীর মন অবাধ্য হয় যখন তখন

ফেরার পথে মনখারাপী আমি 

তোমার যত্নে দেওয়া চুমুই ভাসি 

তুমি আমার ঘুমপাড়ানি গান

বলো এবার ঘুমাও "ভালোবাসি ভালোবাসি!"


এমনি করে একদিন কি পৌঁছে যাবো!!

তোমার ঘরের চৌকাঠ টপকে যাবো!!

তোমার ঘরের জানালা দিয়ে আকাশ ছোঁবো!!

শব্দ বর্ণ পার করে তোমায় পাবো!!

এই যে তুমি নিত্য আমায়  জীবন বিলাও রাশিরাশি

আমায় পূর্ণ করে বলতে হবে সে বৈশেখেও

আচ্ছা বেশ,  "ভালোবাসি ভালোবাসি!"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন