রবিবার, ৩১ ডিসেম্বর, ২০১৭

বনবীথি পাত্র


একফালি মেঘ□□□□
...........................................
কি ব্যাপার,আজ এতো সাজের ঘটা,অফিস কেটে কি অন্য কোথাও যাওয়ার প্ল্যান আছে নাকি....তমালের মুখে মুচকি হাসি । 
ঠোঁটে লিপস্টিকটা লাগাতে লাগাতে আড়চোখে তাকায় পিয়ালী ,সাজের আবার কি দেখলে,আর কথার কি ছিরি !!!!
  প্রতিদিন ই তো নাকে মুখে দুটো গুঁজে বাসে ঝুলতে ঝুলতে তো অফিস ছুটছি । গলায় যেন একটু অভিমানের ছোঁয়া ।
তমাল একটু এগিয়ে এসে ঘনিষ্ঠ হতে চায়--এত চটছো কেন ম্যাডাম,কি এমন বললাম ? তবে আজ কিন্তু তোমায় দারুণ লাগছে,এক সাজে দশ বছর বয়স কমিয়ে ফেলেছ ।আহ্ ছাড়ো মিঠি পড়ছে ও ঘরে,এসে পড়তে পারে । বিমলা তোমার রান্না হলো ? রোজ বলি একটু তাড়াতাড়ি এসো,তাহলে রোজ আমাকে এই নাকেমুখে গুঁজতে হয়না । আর দেরি কোরো না যা হয়েছে তাই দিয়েই দাও । সাজানো ভাতের থালা নিয়ে ছুটে আসে বিমলা ।টেবিলে থালাটা রেখে ফ্যানটা চালিয়ে দেয় । পিয়ালী খেতে খেতেই বলতে থাকে,মিঠিকে বিকালে দুধটা দিও মনে করে । আর আমার তিনটে শাড়ি লন্ড্রীতে আছে নিয়ে এসো যেন । পিয়ালী মুখটা তুলেই দেখে বিমলা হ্যাঁ করে ওর মুখের দিকে তাকিয়ে । কি দেখছো অমন করে ? লজ্জা পেয়ে যায় বিমলা , তোমাকে না বৌদি আজ দারুণ লাগছে দেখতে , ঠিক কলেজের মেয়েদের মতো । পিয়ালী গম্ভীর হতে গিয়েও হেসে ফেলে ।
তমাল আর মিঠি দুজনের-ই স্কুলে পুজোর ছুটি চলছে পিয়ালীর অফিস খুলে গেছে একাদশীর দিন । মেয়েকে একটু আদর করে বেড়িয়ে পড়ল পিয়ালী ।
 
.
সত্যি তো আজ ও অফিস যাচ্ছে না । কিংশুক একবারের জন্য দেখা করতে চাইছে ওর সাথে । আজও কেন যে কিংশুকের কথা এড়াতে পারল না কে জানে । অথচ এই কিংশুক-ই ওকে একদিন ঠকিয়েছিল , বড়লোকের জামাই হওয়ার লোভে কাকিমার বোনঝিকে বিয়ে করে নিয়েছিল , পরে নাকি ওদের ডিভোর্স ও হয়ে গেছে । স্বামী-সন্তান নিয়ে সুখের সংসার পিয়ালীর ,তবু কেন পারল না কিংশুকের ডাক এড়াতে ? বড় অবাক লাগে নিজেরই । এখনো কি কিংশুকের প্রতি দুর্বলতা আছে তার ?নাকি নিজের ভালো থাকাটুকু দেখাতে চায় ওকে ? একটু আগেও তো রোদ ছিলো,হঠাৎ যেন একফালি মেঘে ঢেকে গেল আকাশটা । কি জানি বৃষ্টি আসবে নাকি । এই অসময়ের হঠাৎ বৃষ্টি কেমন যেন এলোমেলো করে দেয় সবকিছু । সামনে দিয়ে বাসটা চলে গেল । আজ আর ভিড় বাসে উঠতে ইচ্ছা করলো না ।একটা ট্যাক্সি নিয়ে নেবে নাহয় ।
.
ব্যাগের মধ্যে মোবাইলটা
  বাজছে । ইস্, বেড়নোর সময় ভুল করে তমালের ফোনটা নিয়ে এসেছে !!!! কোনদিন তো এমন ভুল হয়না । ওপাশ থেকে তমালের গলা,,তাড়াহুড়োয় তোমার মোবাইলটা ফেলে গেছো । একটা মেসেজ এসেছে , কিংশুক বিশেষ একটা কাজে আটকে পড়েছে তাই আজ দেখা করতে আসতে পারবে না....


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন