রবিবার, ৩১ ডিসেম্বর, ২০১৭

জয়তী রায়


হলুদ পাথর ১

         এখন পৃথিবীর অন্যপ্রান্তে। গাছের রং পাতার রং মাটির রং আলাদা । তোমার ওখানে দিন তো আমার রাত। তোমার শুরু তো আমার সারা। তবু কি আশ্চর্য! ভালোবাসার রং বদলায়না। মানুষের ভাব বদলায় না। সরলতা আবেগ ঘৃণা সবার চেহারা সব দেশে সব সময়ে এক রকম। 
    মারিয়া এসে হাজির রাত দুপুরে। গভীর ঘুমে আচ্ছন্ন আমরা সবাই। উদভ্রান্ত কলিং বেল উঠিয়ে দিলো আমাদের। ভেতরের ক্যামেরায় মারিয়াকে দেখে তাড়াতাড়ি দরজা খোলা হলো। হাড় কাঁপানো শীতের রাতে শহরের অন্য প্রান্ত থেকে গাড়ি চালিয়ে ছুটে এসেছে বাইশ বছরের মেয়েটি। কেন গো? কফি জল দিতে না দিতেই এক অসহায় মেয়ের মতো সোফাতে মুখ ঢেকে বসে পড়লো সে, আমেরিকান অহংকার নয় যেন সেই চির পরিচিত কোনো  বিরহিণী।
   " ও মারিয়া কফি মুখে দাও।" 
" আমি আর পারছি না। আমি ওকে এতো ভালোবাসি। ও আমাকে প্রমিস করেছিলো। অন্ধের মতো বিশ্বাস করি ম্যাথুজকে। আজ আবার লিজিকে নিয়ে উএক এন্ড এ চলে গেলো বেড়াতে। কিছুতেই একলা থাকতে পারছিলাম না। তোমাদের কাছে চলে এলাম।"
           ( চলবে)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন