শনিবার, ৮ জানুয়ারী, ২০২২

ঋকতান

                   



খুঁজে নিও প্রিয়।

 


প্রিয় নীল, ভোরের আলোয়

দূর্বা ঘাসের শিশির কণা যেমন টলমল করে

রৌদ্রকরোজ্জ্বল কোনো শীতের সকালে ---

ঠিক তেমনি তোমার মুখোচ্ছবি ভেসে ওঠে

                     আমার হৃদয়ের ক্যানভাসে।


যৌবনবিদগ্ধ আমার ভালোবাসা টুকু নিও প্রিয়।

তোমার ব্যস্ততা, শত ঝামেলায় যখন ক্লান্ত দুপুর,

নয়তো কোনো অবসরে আমার কথা মনে কোরো।


নীল,হয়তো তোমার ব্যস্ত নগরীতে আজ যানজট,

সেই ভিড় ঠেলে আসতে পারবেনা আমার কাছে ---

তবুও তার ফাঁকে একটিবার আমার কথা মনে কোরো।


রাতের তারারা যখন তোমার আকাশে ভিড় জমাবে

চাঁদও ভরিয়ে দেবে জোছনায় ----

এমন মায়াবী প্রহরে খুঁজে নিও আমায় হে প্রিয় !

উঠোনের করবীফুল যখন ফুটবে শাখায়,

সুবাসিত বাতাস হয়ে লুটিয়ে পড়বো তোমার জানলায়

তুমি আমায় বুকের কাছে টেনে নিও প্রিয়!

হৃদয়ের মধ্যবিন্দুতে রেখো তুমি আমায়,

রাই কে বুকে জড়িয়ে নিতে পারো ---

অজস্র চুম্বনে ভরিয়ে দিও দীপ্ত প্রদীপ শিখায়।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন